আজ মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জিকে শামীম আ.লীগ যুবলীগের কেউ না

রাজধানীর নিকেতনে শুক্রবার (২০ সেপ্টেম্বর) র‌্যাবের অভিযানে নগদ প্রায় দুই কোটি টাকা সহ আটক  জিকে শামীম আওয়ামী লীগ ও যুবলীগের কেউ না বলে পৃথক ভাবে জানিয়েছে যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। শুক্রবার বিকালে রাজধানীর উত্তরায় এক অনুষ্ঠানে যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী বলেন, জিকে শামীম কোন কালে কোন দিন যুবলীগের কোন পদে ছিলেন না।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন,জি কে শামীম জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বলে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচার করা হলেও বিষয়টি সত্য নয়। জেলা আওয়ামী লীগ বা অঙ্গ-সংগঠনের কোথাও তার কোনো পদ নেই। এই নামে কেউ আছেন বলেও তার জানা নেই।

দলীয় ফোরামে বিষয়টি আলোচনায় তুলবেন জানিয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই দাবি করেন, বিভ্রান্ত সৃষ্টি করতে ও দলের ভাবমূর্তি নষ্ট করতে এ ধরনের অপপ্রচার করা হচ্ছে এবং জি কে শামীমকে তিনি ব্যক্তিগতভাবে চেনেন না, কখনো দেখেননি।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল একই দাবি করে বলেন, আমি দায়িত্ব নিয়ে বলছি জি কে শামীম নামের কাউকেই আমরা চিনি না। এই নাম কখনো শুনিনি। আমাদের জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বলে বিভিন্ন সংবাদমাধ্যম প্রচার করেছে আমরা এর তীব্র নিন্দা করছি। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি।

জি কে শামীমের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সন্মান্দি ইউনিয়নে। তবে স্থানীয়ভাবে জানা গেছে, সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আবু জাফরের চাচাতো ভাই তিনি। বিএনপি ক্ষমতায় থাকাকালীন ঢাকা সিটি করপোরেশনের মেয়র মির্জা আব্বাসের সঙ্গে তার ব্যক্তিগতভাবে সখ্যতা ছিল। তখন থেকেই তিনি ঢাকায় স্থায়ীভাবে বসবাস ও ব্যবসা বাণিজ্য করছেন। নিজ এলাকায় তার আসা-যাওয়া তখন থেকেই বন্ধ হয়।

স্থানীয় আওয়ামী লীগ নেতা সোনারগাঁ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম এ প্রসঙ্গে বলেন, তার নাম শুনেছি তবে কখনো দেখিনি। উনি অনেক আগে থেকেই ঢাকায় সেটেল। এলাকায় কখনো আসেন না। আওয়ামী লীগের রাজনীতির সাথে তিনি কখনো সম্পৃক্ত ছিলেন না।

 

স্পন্সরেড আর্টিকেলঃ